যারা জঙ্গিবাদে জড়িত তাদের কোনো ধর্ম নেই ‘প্রধানমন্ত্রী’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যারা জঙ্গিবাদে জড়িত তাদের কোনো ধর্ম নেই। মুষ্টিমেয় ব্যক্তির জন্য পবিত্র ধর্ম ইসলামকে খাটো করা যাবে না।

বৃহস্পতিবার সকালে রাজধানীর খামারবাড়িতে কৃষিবিদ ইনস্টিটিউশনে ইসলামের দৃষ্টিতে সন্ত্রাস ও জঙ্গিবাদ এবং আমাদের করণীয় শীর্ষক উলামা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

কোরআন হাদিসের আলোকে দেয়া ফতোয়া জঙ্গিবাদ দূর করার পাশাপাশি ইসলাম সম্পর্কে বিরূপ মনোভাব দূর করতে সহায়ক হবে বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

ধর্মের নামে যারা জঙ্গি ও সন্ত্রাসবাদ ছড়িয়ে অশান্তি সৃষ্টির পাঁয়তারা করছে, তাদের প্রতিহত করতেই, ইসলামের সঠিক বার্তা নিয়ে বাংলাদেশ জমিয়তুল উলামা দেশব্যাপী প্রায় লক্ষাধিক উলামার স্বাক্ষর সম্বলিত বিশেষ ফতোয়া জারি করে। সকালে ওই ফতোয়া প্রধানমন্ত্রীর হাতে তুলে দিতে খামার বাড়ির কৃষিবিদ ইন্সটিটিউশন মিলনায়তনে সম্মেলনের আয়োজন করে সংগঠনটি।

শেখ হাসিনা বলেন, আপনারা মানবকল্যাণ ও শান্তির জন্য একটা মহৎ উদ্যোগ নিয়েছেন, এজন্য আপনাদের ধন্যবাদ জানাই। এটা আপনাদের নিজেদের কোনো সৃষ্টি নয়, সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে পবিত্র কো‍রানে যা আছে, নবী করিম (স.) যা বলেছেন, তা থেকেই জাতির জন্য এই ফতোয়া তৈরি করেছেন। এতে ইসলামের প্রতি মানুষের যে আস্থা ও বিশ্বাস তা অটুট থাকবে। এটা বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে হবে কারণ সবাই যেন বোঝে, যারা ইসলামের নামে সন্ত্রাস-জঙ্গিবাদী তৎপরতা চালাচ্ছে তারা আসলে এ ধর্মের কেউ নয়।

সম্প্রতি জঙ্গি হামলায় নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে সংগঠনটির প্রধান মাওলানা ফরীদ উদ্দীন মাসঊদ এর নেতৃত্বে দোয়া ও মোনাজাত করা হয়।

About স্টাফ রিপোর্টার

Check Also

ঢাকায় চালু হচ্ছে ফাইভ-জি মোবাইল নেটওয়ার্ক সেবা। রাজধানীর প্রায় ২০০টি স্থানে এ সেবা পাওয়া যাবে।এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *