যেকারণে কার্যকর হয়নি মুস্তাফিজের কাটারগুলো

এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে শেরে-ই-বাংলার উইকেট ছিল ঘাসে ভরা। কিন্তু সবুজ উইকেটেও প্রত্যাশামতো ভালো বোলিং করতে পারেননি বাংলাদেশের পেসাররা। সবচেয়ে বেশি আশা-ভরসা ছিল যাকে নিয়ে, সেই মুস্তাফিজই ছিলেন সুপার ফ্লপ। ৪ ওভারে ৪০ রান দিয়ে উইকেটশূন্য!

বৃষ্টিভেজা মাঠ, শিশির ভেজা উইকেট আর তাতেই সর্বনাশ হয়ে গেল মুস্তাফিজুর রহমানের! অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বলছেন, ভেজা বল উইকেটে গ্রিপ করেনি বলেই কার্যকর হয়নি মুস্তাফিজের কাটারগুলি।

মাশরাফি বলেন, মুস্তাফিজের কাটারগুলো গ্রিপ করছিল না। বলটা ভিজে গিয়েছিল শিশিরে। ওটা বড় একটা সমস্যা হয়ে গিয়েছিল। মাঠেই আমাকে মুস্তাফিজ বলছিল যে ওর স্লোয়ারগুলি উইকেটে ধরছে না।

গত জুনে বাংলাদেশ সফরে ভারতের শক্তিশালী ব্যাটিং লাইনআপকে অকার্যকর দিয়েছিলেন মুস্তাফিজ। যেকারণে এবার বাঁহাতি এই পেসারের বোলিং নিয়ে যথেষ্টই ‘হোমওয়ার্ক’ করার কথা ভারতের। তবে মাশরাফির ধারণা, ভারতের ‘হোমওয়ার্ক’ করা নয়, মাঠের শিশিরই মুস্তাফিজের না পারার কারণ।

মাশরাফি জানালেন, প্রস্তুতি তো নেবেই। সেটা ব্যাপার না। শিশিরের কারণে বল উইকেটে গ্রিপ করছিল না। একটা কাটারে মিসটাইমিং হয়েও ছক্কা হয়ে গেল। আরেকবার রোহিতের ব্যাটের কানায় লাগলেও ফিল্ডার পর্যন্ত যায়নি। আর পরে স্লোয়ার বল উইকেটে গ্রিপ করছিল না। বল উইকেটে পড়ে একটু থমকে গিয়ে যে লাফ দেয়, সেটা হচ্ছিল না। গ্রিপ না করলে আসলে কাজটা কঠিন হয়ে যায়।

About স্টাফ রিপোর্টার

Check Also

টেস্ট ক্রিকেট থেকে অবসরের কথা ভাবছেন মাহমুদউল্লাহ রিয়াদ

টেস্ট ক্রিকেট থেকে অবসরের কথা ভাবছেন মাহমুদউল্লাহ রিয়াদ! শুক্রবার (৯ জুলাই) সকালে ম্যাচের তৃতীয় দিনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *