রাবিতে আন্ত:হল বিতর্ক প্রতিযোগিতা শুরু

‘যুক্তির শাণিত ¯্রােতে আাঁকি মুক্তির মহাকাল’ এ স্লোগানকে সামনে রেখে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ৩য় আন্ত:হল বিতর্ক প্রতিযোগিতা ২০১৬ শুরু হয়েছে। শনিবার বেলা ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ সোহরাওয়াদী হলের বিটিভি কক্ষে সোহরাওয়ার্দী হল বিতর্ক পাঠশালা কর্তৃক এ উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সোহরাওয়াদী হল বির্তক পাঠশালার সভাপতি চৌধুরী মো. আবু সালেহের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফারুক হোসাইনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন অনুষ্ঠানের প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা প্রফেসর ছাদেকুল আরেফিন। বিশেষ অতিথি সোহরাওয়ার্দী হলের প্রধাক্ষ ড. এম আনিসুর রহমান ও যমুনা টিভির স্পেশাল করেসপন্ডেন্ট মাহফুজ মিশু প্রমুখ।

এসময় বক্তারা বলেন, বিতর্ক চর্চার মাধ্যমে একজন শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে নিজেকে তৈরী করার পাশাপাশি স্বদেশকে সমগ্র বিশে^র কাছে উপস্থাপন করে থাকে। শুধু তাই নয় বিতর্ক চর্চার মাধ্যমে বিতার্কিক তার কথা বলার যে জড়তা তা সহজেই দূর করতে পারে যা পরবর্তিতে চাকরি বা ভাইভা ক্ষেত্রে অনেক সহায়ক হয়।
এছাড়াও অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন সোহরাওয়ার্দী হল বিতর্ক পাঠশালার প্রতিষ্ঠাকালীন সদস্য ও রাজশাহী কলেজের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক ছাদেকুল শিমুল।

এসময় অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্রলীগ রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার উপ-সাহিত্য বিষয়ক সম্পাদক শাহজাহান সিরাজ স¤্রাট, সোহরাওয়ার্দী হল বিতর্ক পাঠশালার উপদেষ্টা লিটন হুসাইন খান ও মো. জুয়েল রানা।

About স্টাফ রিপোর্টার

Check Also

bdnews24, prothom-alo

কোটি মা উপবৃত্তি পাবেন

দেশের প্রাথমিক বিদ্যালয়ে অধ্যয়নরত শিশুদের এক কোটি ৩০ লাখ মা উপবৃত্তি পাবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *