লন্ডন ব্রিজ ও বরো মার্কেটে ৫০টি গুলি করেছিল পুলিশ

যুক্তরাজ্যের রাজধানী লন্ডনে অবস্থিত লন্ডন ব্রিজ ও বরো মার্কেটে হামলাকারীদের থামাতে ৫০টি গুলি চালিয়েছিলেন পুলিশ সদস্যরা। পুলিশের ওই গুলিতে ঘটনাস্থলেই নিহত হয় সন্দেহভাজন তিন হামলাকারী।

স্থানীয় সময় শনিবার রাতে ওই হামলায় হামলাকারীদের ছুরিকাঘাতে নিহত হন সাতজন। এ ছাড়া কমপক্ষে ৪৮ জন আহত হন। হামলার দায় জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট স্বীকার করলেও এর পক্ষে তারা কোনো প্রমাণ দেখাতে পারেনি।

মার্ক রোউলি নামের যুক্তরাজ্য পুলিশের জ্যেষ্ঠ এক কর্মকর্তা জানান, তিন হামলাকারীকে ধরাশায়ী করতে আট পুলিশ সদস্য ৫০টি গুলি করেন। তাদের গায়ে থাকা সুইসাইড ভেস্ট আসল মনে করে ‘অতি সাবধানে’ গুলি চালায় পুলিশ।

স্থানীয়দের বরাত দিয়ে বিবিসি জানায়, মধ্যরাতে সাদা একটি গাড়ি রাস্তা ছেড়ে লন্ডন ব্রিজের ফুটপাতে উঠে পড়ে এবং পথচারীদের চাপা দেয়। হামলার সময় সেতুটিতে ছিলেন বিবিসির সাংবাদিক হলি জোন্স। তিনি জানান, একজন পুরুষ ঘণ্টায় প্রায় ৫০ কিলোমিটার গতিতে গাড়ি চালিয়ে ব্রিজের ফুটপাতে পথচারীদের ওপর উঠে পড়ে।

ব্রিজে পথচারীদের চাপা দেওয়ার পর হামলাকারীরা নিকটবর্তী বরো মার্কেটে যায়। সেখানে গিয়ে মানুষকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে তারা। পরে পুলিশের গুলিতে নিহত হয় তিন হামলাকারী। গুলি করে হত্যা করার আগপর্যন্ত মোটামুটি আট মিনিট ধরে চলে হামলা। বরো মার্কেট এলাকায় বেশ কয়েকটি রেস্তোরাঁ ও বার রয়েছে। রোববার সাপ্তাহিক ছুটির আগের রাত হওয়ায় অনেকেই ওই স্থানে অবস্থান করছিলেন।

About স্টাফ রিপোর্টার

Check Also

সংবাদ সম্মেলনে এসে শান্তির বার্তা দিল তালেবান

বিশ্বকে চমকে দিয়ে অতি দ্রুত কাবুল দখল করে ফেলার দুদিন পর মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীতে সংবাদ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *