লন্ডন হামলায় ‘আইএসের’ দায় স্বীকার

যুক্তরাজ্যের লন্ডন ব্রিজ ও পাশের বরো মার্কেটে হামলার দায় স্বীকার করেছে আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)। হামলার প্রায় ২০ ঘণ্টা পর নিজেদের সংবাদ সংস্থা ‘আমাকে’ এর দায় স্বীকার করে বিবৃতি দেয় জঙ্গিরা।

আমাকে দেওয়া ওই বিবৃতিতে জানানো হয়, আইএস সমর্থিত ‘বিচ্ছিন্ন’ তিন সৈনিক সফলতার সঙ্গে হামলা চালিয়েছে। এটা ধারাবাহিক বার্তার একটি।

স্থানীয় সময় শনিবার মধ্যরাতে লন্ডন ব্রিজ ও সেতুসংলগ্ন বরো মার্কেটে হামলা চালানো হয়। হামলায় কমপক্ষে ১০ জন নিহত ও ৪৮ জন আহত হওয়ার খবর নিশ্চিত করেছে সংবাদ সংস্থা রয়টার্স। নিহতদের মধ্যে তিন হামলাকারীও রয়েছেন।

পরিস্থিতি মোকাবিলায় নিরাপত্তা কর্মকর্তাদের সঙ্গে জরুরি বৈঠক ডাকেন প্রধানমন্ত্রী টেরিজা মে। যুক্তরাষ্ট্র, ভারত, ফ্রান্স, জার্মানিসহ বিশ্বের বিভিন্ন দেশের নেতারা এ হামলার নিন্দা জানিয়েছেন।

এদিকে, হামলার পর গত ২৪ ঘণ্টায় এ হামলার সঙ্গে জড়িত সন্দেহে ১২ জনকে গ্রেপ্তার করেছে লন্ডন পুলিশ। পূর্ব লন্ডনের বাকিং ও আশপাশের আবাসিক এলাকা থেকে সন্দেহভাজনদের আটক করা হয়। পুলিশের এক মুখপাত্রের দাবির বরাত দিয়ে বিবিসি জানায়, হামলাকারীদের প্রকৃত পরিচয় জেনেছে পুলিশ। তবে আরো তদন্তের স্বার্থে এখনই কিছু জানানো হবে না।

 

About স্টাফ রিপোর্টার

Check Also

সংবাদ সম্মেলনে এসে শান্তির বার্তা দিল তালেবান

বিশ্বকে চমকে দিয়ে অতি দ্রুত কাবুল দখল করে ফেলার দুদিন পর মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীতে সংবাদ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *