লিবিয়ায় বিমান হামলায় বাংলাদেশিসহ ৭ জন নিহত

লিবিয়ার রাজধানী ত্রিপোলিতে একটি বিস্কুট কারখানায় বিমান হামলায় ৫ বাংলাদেশি শ্রমিকসহ অন্তত ৭ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৩৩জন।

এ বছরের এপ্রিল থেকে জাতিসংঘ সমর্থিত সরকারি বাহিনীর সঙ্গে জেনারেল খলিফা হাফতার নেতৃত্বাধীন লিবিয়ান ন্যাশনাল আর্মির সংঘর্ষ চলছে।

সোমবার ত্রিপোলির ওয়াদি এল রাবি এলাকায় অবস্থিত বিস্কুট কারখানায় এই বিমান হামলা চালানো হয়।

লিবিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে মার্কিন বার্তা সংস্থা এপি জানিয়েছে ‘নিহতদের মধ্যে পাঁচজন বাংলাদেশি ও দুই জন স্থানীয় নাগরিক।

এছাড়া হামলায় নাইজেরিয়া ও বাংলাদেশের অন্তত ৩৩ জন কর্মী আহত হয়েছেন। তাদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। প্রতি বছর গড়ে দেড়লাখ বাংলাদেশি শ্রমিক লিবিয়ায় যান।

হাফতার বাহিনীর হামলা শুরুর পর থেকে ত্রিপোলি উপকণ্ঠে সংঘাতে এ পর্যন্ত এক হাজার লোক প্রাণ হারিয়েছে এবং এক লাখ ২০ হাজার মানুষ গৃহহীন হয়েছে।

সকালে ঘটনা জানার পর পরই দূতাবাসের টিম স্থানীয় তাজুরা হাসপাতালে যায়। যেখানে লাশগুলো রাখা হয়েছিল। ওই হাসপাতালে ১৫ জন বাংলাদেশি আহত অবস্থায় ছিলেন। তাদের প্রাথমিক চিকিৎসা দেয়ার পর ত্রিপোলির ৩টি হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য স্থানান্তর করেছে লিবীয় কর্তৃপক্ষ। দূতাবাস আহতদের চিকিৎসার ব্যাপারে নিয়মিত খোঁজ-খবর রাখছে।

About স্টাফ রিপোর্টার

Check Also

সংবাদ সম্মেলনে এসে শান্তির বার্তা দিল তালেবান

বিশ্বকে চমকে দিয়ে অতি দ্রুত কাবুল দখল করে ফেলার দুদিন পর মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীতে সংবাদ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *