লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যার মূল হোতা “ড্রোন” হামলায় নিহত

লিবিয়ায় ২৬ বাংলাদেশিসহ ৩০ অভিবাসীকে হত্যার ‘মূল হোতা’ খলিফা হাফতা মিলিশিয়া নেতা, খালেদ আল-মিশাই ড্রোন হামলায় নিহত হয়েছেন। বাংলাদেশ সময় গতকাল মঙ্গলবার রাতে নিহত হন তিনি। লিবিয়াভিত্তিক সংবাদমাধ্যম দৈনিক দ্য লিবিয়া অবজারভার এক টুইট বার্তায় এ তথ্য জানিয়েছে।

লিবিয়ার ঘোট আল-রিহ শহরে দেশটির বিমান বাহিনীর ড্রোন হামলার কবলে পড়ে লিবিয়ায় আমিরাত সমর্থিত বিদ্রোহী নেতা খলিফা হাফতারের বাহিনী। ওই হামলায় বাহিনীর সদস্যদের সঙ্গে আল-মিশাইও নিহত হন বলে ধারণা করা হচ্ছে।

সেনাবাহিনী এক বিবৃতিতে জানায়, ভলকানো অব রেজ’ নামে চালানো অভিযানে পাঁচটি স্থানে ড্রোন হামলা চালায় বিমানবাহিনী। এতে হাফতা মিলিশিয়ার ১২ সদস্য নিহত হয়। এছাড়া ধ্বংস হয় হাফতা মিলিশিয়ার সাতটি সেনা যান এবং কয়েকটি বিস্ফোরকভর্তি গাড়ি।

গত বৃহস্পতিবার লিবিয়ায় ২৬ বাংলাদেশিসহ মোট ৩০ জনকে গুলি করে হত্যা করেছে স্থানীয় এক মানবপাচারকারী পরিবারের সদস্যরা। বাকি চারজন আফ্রিকার নাগরিক। মারা যাওয়া ২৬ জন বাংলাদেশিসহ মোট ৩৮ বাংলাদেশি ও কয়েকজন সুদানি নাগরিক প্রায় ১৫ দিন ধরে ওই অপহরণকারী চক্রের হাতে আটক ছিলেন।

লিবিয়ার রাজধানী ত্রিপোলি থেকে ১৮০ কিলোমিটার দক্ষিণের শহর মিজদায় তাদের আটক করে রাখা হয়েছিল। সেখানেই বৃহস্পতিবার সকালে বন্দীদের ওপর গুলি চালায় অপহরণকারীরা।

 

 

About স্টাফ রিপোর্টার

Check Also

সংবাদ সম্মেলনে এসে শান্তির বার্তা দিল তালেবান

বিশ্বকে চমকে দিয়ে অতি দ্রুত কাবুল দখল করে ফেলার দুদিন পর মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীতে সংবাদ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *