শিক্ষার্থীরা অকারণে বাইরে বের হলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা

স্কুল-কলেজ বন্ধের সুযোগে শিক্ষার্থীরা অকারণে বাইরে বের হলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন মন্ত্রিপ‌রিষদ স‌চিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

সোমবার (১৬ মার্চ) দুপুরে সচিবালয়ে মন্ত্রিপরিষদের বৈঠক শেষে নিয়মিত ব্রিফিংয়ে সচিব একথা জানান। হোম কোয়ারেন্টিনের বিষয়ে সরকার কঠোর অবস্থানে বলেও জানান তিনি।

সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে উঠে আসে কোভিড-১৯ মোকাবিলা প্রসঙ্গ। সরকারপ্রধান শেখ হাসিনার সভাপতিত্বে এই সভায় রাষ্ট্রের করণীয় আলোচনা করেন নীতি নির্ধারকরা। বৈঠক শেষে সচিবালয়ে বিস্তারিত তুলে ধরেন মন্ত্রিপরিষদ সচিব। বলেন, বিদেশ ফেরতরা কোয়ারেন্টিন না মানলেই আইনি ব্যবস্থা নেবে সরকার।

মন্ত্রী পরিষদ স‌চিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, বিদেশ থেকে যারা আসবে তারা সরকারি অনুষ্ঠান ও যেকোনো ট্রেনিং থেকে আসলে সকলকে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকবে। এ বিষয়ে কোন ছাড় নেই। যদি কেউ এটা অমান্য করে তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সুযোগে ছেলেমেয়েরা অহেতুক বাড়ির বাইরে যাতে সময় না কাটান, সে ব্যাপারেও সতর্ক থাকতে বলেন মন্ত্রিপরিষদ সচিব।

About স্টাফ রিপোর্টার

Check Also

বরিশাল সিটি করপোরেশনের ১২ কর্মকর্তা-কর্মচারী বরখাস্ত

দুর্নীতির দায়ে বরিশাল সিটি করপোরেশনের ১২ কর্মকর্তা-কর্মচারীকে স্থায়ীভাবে চাকরিচ্যুত করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাতে তাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *