শীঘ্রই মা হচ্ছেন সানিয়া মির্জা

চলতি বছরের এপ্রিলেই অন্তঃস্বত্ত্বা হওয়ার কথা প্রথম বার সোশ্যাল মিডিয়ায় জানিয়েছিলেন সানিয়া মির্জা। তার পরে কেটে গিয়েছে আরও চার মাস।

তিনি জানিয়ে দিলেন, প্রথম সন্তানকে স্তন্যপান করাব। কোনও চাপ থেকে এই সিদ্ধান্ত নেওয়া নয়। নিজের সন্তানের সঙ্গে যোগাযোগ থাকাটা ভীষণ গুরুত্বপূর্ণ। এটা শিশুর শরীরের পক্ষেও ভাল।

সন্তান জন্মানোর বিষয়েও আগাম পরিকল্পনা সেরে রেখেছেন শোয়েব মালিক-সানিয়া মির্জা জুটি। স্বাভাবিক পদ্ধতিতেই সন্তান ভূমিষ্ঠ করানোর পরিকল্পনা রয়েছে। তবে এই বিষয়ে চিকিৎসকদের উপরে পুরোপুরি ভরসা রাখছি। ‘মেটারনিটি লিভ’ চলাকালীন তিনি আপাতত রয়েছেন দুবাইতে। বেশ ভাল লাগছে। আমার কাছে অন্তঃস্বত্ত্বা অবস্থা স্বপ্নের মতো। মর্নিং সিকনেস একেবারেই অনুভব করছি না। মহিলা হিসেবে মা হওয়াটা সব সময়েই স্পেশ্যাল। আমার সন্তান যে ধর্ম কিংবা দেশেরই পরিচয় বহন করুক না কেন, সেটা বেশি গুরুত্বপূর্ণ নয়। আমরা প্রত্যেকেই একজন মানুষ। এই জগতে ভাল মানুষ হওয়াটাই অন্য সব কিছুর তুলনায় গুরুত্বপূর্ণ।

চকোলেট খাওয়া একদমই কমিয়ে দিয়েছি। না হলে আরও ওজন বাড়িয়ে ফেলতাম। রেড মিটও ছেড়ে দিয়েছি। তবে ইদানীং মশালাদার খাবারের উপরে লোভ বেড়ে গিয়েছে। চটপট্টা ধরনের খাবার, যেমন ভেলপুরি খুব খেতে ইচ্ছে করে। বর্তমানে একজন পুষ্টিবিদের তত্ত্বাবধানে ডায়েটিং চলছে।

আমার জীবন ঠিক অন্যদের মতো নয়। পেশাদারি সার্কিটে বিশ্বমানের তারকা আমি। হাফ ডজন গ্র্যান্ড স্ল্যামের পাশাপাশি ডাবলসে এক বছরের বেশি সময় ধরে র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান বজায় রেখেছিলাম। তবে অন্যান্যদের মতো আমি রান্নাবান্না করতে পারি না। তবে আর পাঁচটা সাধারণ মেয়েদর মতোই সংসার করার বাসনা ছিল। এই বিষয়ে শোয়েব আমাকে সাহায্য করেছে। ও নিজে আন্তর্জাতিক স্তরের ক্রিকেটার বলে আমার বিষয় ভাল বোঝে।

About স্টাফ রিপোর্টার

Check Also

কাশিমপুর কারাগারে পরীমণি

আলোচিত নায়িকা পরীমণিকে গাজীপুরের কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছে। এ সময় তাঁকে দেখতে কারাফটকের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *