শুক্রবার সকাল ১০টায় এমবিবিএস ভর্তি পরীক্ষা

শুক্রবার (০৫ অক্টোবর) ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজে এমবিবিএস কোর্সের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। স্বাস্থ্য অধিদফতরের অধীনে রাজধানীসহ সারা দেশের ১৯টি কেন্দ্রে অভিন্ন প্রশ্নপত্রে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ঢাকা মহানগরীতে ৯ টি কেন্দ্রে মোট ৩৪,৭৪০ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবেন। এমবিবিএস ভর্তি পরীক্ষা উপলক্ষে ঢাকায় অবস্থানরত শিক্ষার্থী ও অভিভাবকদের যানবাহন পার্কিংয়ের ব্যাপারে কিছু নির্দেশনা দিয়েছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ।

১. ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রিক পরীক্ষা কেন্দ্রসমূহে আগত সম্মানিত অভিভাবক ও পরীক্ষার্থীদের গাড়িসমূহ মল চত্ত্বর ও জগন্নাথ হল থেকে পলাশী পর্যন্ত পশ্চিম প্রান্তে একদিকে পার্কিং করা যাবে।

২. ইডেন মহিলা কলেজ কেন্দ্রিক পরীক্ষা কেন্দ্রসমূহে আগত সম্মানিত পরীক্ষার্থীদের গাড়িসমূহ নীলক্ষেত হতে পলাশী ক্রসিং পর্যন্ত পূর্ব দিকে এক লেনে পার্কিং করা যাবে।

৩. ঢাকা কলেজ ও গভর্ণমেন্ট ল্যাবরেটরী হাইস্কুল কেন্দ্রিক পরীক্ষা কেন্দ্রসমূহে আগত সম্মানিত অভিভাবক ও পরীক্ষার্থীদের গাড়িসমূহ পুরাতন এ্যালিফেন্ট রোড হয়ে গাউছিয়া পর্যন্ত পার্কিং করা যাবে।

৪. তেজগাঁও কলেজে সোনারগাঁও এর দিক থেকে আগত সম্মানিত অভিভাবক ও পরীক্ষার্থীরা ইন্দিরা রোডে নেমে ব্যক্তিগত গাড়ি মানিক মিয়া এভিনিউতে পার্কিং করবেন। মানিক মিয়া এভিনিউ ও এ্যারোপ্লেন ক্রসিং দিয়ে আগত পরীক্ষার্থীরা কেআইবি এর সামনে নেমে উদ্যান পার হয়ে তেজগাঁও কলেজে যাবেন। তাদের ব্যক্তিগত গাড়ি ফার্মগেট, বিজয় সরণী, খেজুরবাগান হয়ে মানিক মিয়া এভিনিউ এসে পার্ক করবেন।

৫. মতিঝিল আইডিয়াল স্কুল এ্যান্ড কলেজে আগত পরীক্ষার্থীদের সুবিধার্থে উক্ত শিক্ষা প্রতিষ্ঠানের সামনের রাস্তা যানবাহন চলাচলের জন্য বন্ধ থাকবে। ব্যক্তিগত গাড়িসমূহ পীরজঙ্গী ক্রসিং ও কমিশনার গলি ক্রসিং এ ছাত্র-ছাত্রীদের নামিয়ে দিয়ে পার্শ্ববর্তী নির্দিষ্ট এলাকায় পার্কিং করবে।

ছাত্র-ছাত্রীবৃন্দ ও তাদের অভিভাবকগণকে হাতে সময় নিয়ে পরীক্ষা কেন্দ্রের উদ্দেশ্যে রওনা দিতে অনুরোধ করা হলো।

About স্টাফ রিপোর্টার

Check Also

হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন

হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। বৃহস্পতিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *