সন্দেহভাজন মাস্টারমাইন্ড মারজানের পরিচয় মিলেছে

গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলায় সন্দেহভাজন আরেক মাস্টারমাইন্ড মারজানের পরিচয় মিলেছে। মারজানের প্রকৃত নাম নুরুল ইসলাম মারজান।

তার বাড়ি পাবনা জেলাতে। সোমবার পাবনার পুলিশ সুপার আলমগীর কবীর এ তথ্য নিশ্চিত করেছেন। নুরুল ইসলাম মারজানের বাবার নাম নিজামউদ্দিন। তিনি গেঞ্জির কারিগর। ১০ ভাই বোনের মধ্যে মারজান দ্বিতীয়।

জানা গেল যে আর্থিক অনটনে বেড়ে উঠেছেন মারজান। গ্রামের সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে পঞ্চম শ্রেণি পাস করে তিনি পাবনা শহরের পুরাতন বাঁশবাজার আহলে হাদিস কওমী মাদ্রাসায় ভর্তি হন। সেখানে পড়াশোনার পাশাপাশি তিনি পাবনা আলিয়া মাদ্রাসায় ভর্তি হয়ে জিপিএ-৫ পেয়ে দাখিল ও আলিম পাস করেন। এরপর ২০১৪ সালে ভর্তি হন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগে। এ বছরের জানুয়ারিতে শেষবারের মতো বাড়ি গিয়েছিলেন। তখন খালাতো বোন প্রিয়তিকে বিয়ে করেন। এরপর স্ত্রীকে নিয়ে বাড়ি ছাড়েন। এই আট মাসে পরিবারের সঙ্গে কোনো ধরনের যোগাযোগ করেননি তিনি।

মারজানের বিষয়ে তথ্য চেয়ে গত শুক্রবার পুলিশের তথ্য পাওয়ার বিশেষ অ্যাপ ‘হ্যালো সিটিতে’ তার ছবি প্রকাশ করা হয়। সেখানে তাকে গুলশান হামলার ‘অপারেশন কমান্ডার’ হিসেবে উল্লেখ করা হয়েছে। তার বয়স ২২ বা ২৩ বছর বলে কর্মকর্তারা জানিয়েছেন।

এর আগে গত শুক্রবার ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম বলেন, গুলশান হামলার সময় মারজান কল্যাণপুরের একটি বাসায় অবস্থান করছিলেন। সেখান থেকে হামলার ছবি আপলোড, বিভিন্ন জায়গায় তথ্য দেওয়ার কাজ করেছিলেন। তিনি দেশের ভেতরই আছেন। তাকে গ্রেপ্তারে গোয়েন্দারা কাজ করছে। তার ছবি বিভিন্ন গণমাধ্যমেও দেওয়া হবে।

About স্টাফ রিপোর্টার

Check Also

হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন

হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। বৃহস্পতিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *