সরকারের নির্দেশে ৩৫টি অনলাইন পত্রিকা ও ওয়েবসাইট বন্ধ

দৈনিক আমার দেশ পত্রিকার অনলাইন ভার্সন ও অনলাইন নিউজ পেপার শীর্ষ নিউজসহ দেশের মোট ৩৫টি অনলাইন পত্রিকা ও ওয়েবসাইট বন্ধ করেছে সরকার।

বৃহস্পতিবার (৪ আগস্ট) ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে (আইআইজি) এবং ইন্টারন্যাশনাল টেরিস্ট্রিয়াল ক্যাবল (আইটিসি) অপারেটরদের সাইটগুলো বন্ধের নির্দেশ দেয় সরকার।

আন্তর্জাতিক ইন্টারনেট গেটওয়ে প্রতিষ্ঠানের প্রধান গণমাধ্যমকে জানান, বৃহস্পতিবার রাতে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)’র চিঠি পাওয়ার সঙ্গে সঙ্গেই সাইটগুলো ব্লক করে দেয়া হয়েছে।

ধর্মীয় উসকানি দেয়ার অভিযোগ ওঠার পর সমালোচনার মুখে থাকা মুদ্রিত সংবাদপত্র আমার দেশের প্রকাশনার অনুমোদন কয়েক বছর আগে বাতিল করা হয়। এরপর এটি শুধু ইন্টারনেট সংবাদপত্র হিসেবে চলছিল। এছাড়া শীর্ষ নিউজ নামের অনলাইনটি এর আগেও একবার বন্ধ করা হয়েছিল।

বন্ধ করে দেয়া অন্য ওয়েবসাইটগুলোর মধ্যে রয়েছে আরটিনিউজ২৪, হককথা, আমরা বিএনপি, রিয়েল-টাইম নিউজ, বিনেশন২৪, নেশন নিউজ বিডি, ভোরের আলাপ, বাংলাপোস্ট২৪, ডেইলি টাইমস২৪, মাইনিউজ বিডি, লাইভ খবর, রিখান, নেচারের ডাক, সিলেট ভয়েস২৪, সময় বাংলা, প্রথম-নিউজ, বাংলা লেটেস্ট নিউজ, বিডি মনিটর, বিডিআপডেট নিউজ২৪, নিউজডেইলি২৪বিডি, অন্যজগত২৪, দেশ-বিডি, ক্রাইমবিডিনিউজ২৪, নতুন সকাল, শীর্ষখবর, দিনকাল অনলাইন, সারাবাংলা, পার্স টুডে, উইকলি সোনারবাংলা ও ২৪বাংলানিউজ ব্লগ।

প্রসঙ্গত, গত কয়েকবছর ধরেই অনলাইন নিউজ মিডিয়া নিয়ে নীতিমালার বিষয়টি আলোচনায় জোরালোভাবে উঠে এসেছে। বর্তমানে এ সংক্রান্ত একটি নীতিমালা চূড়ান্ত হওয়ার অপেক্ষায় আছে।

About স্টাফ রিপোর্টার

Check Also

বরিশাল সিটি করপোরেশনের ১২ কর্মকর্তা-কর্মচারী বরখাস্ত

দুর্নীতির দায়ে বরিশাল সিটি করপোরেশনের ১২ কর্মকর্তা-কর্মচারীকে স্থায়ীভাবে চাকরিচ্যুত করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাতে তাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *