সাইবার দুনিয়ায় সবচেয়ে আবেদনময়ী অভিনেত্রী

ভারতের সাইবার দুনিয়ায় সবচেয়ে আবেদনময়ী তারকা অভিনেত্রী ইলিয়েনা ডি ক্রুজ। ম্যাকাফির সবচেয়ে সাড়াজাগানো তারকা সমীক্ষার ১২তম সংস্করণ অনুযায়ী, ৩০ বছর বয়সী এ অভিনেত্রীর নাম উঠে এসেছে।

তবে এ সমীক্ষা একটু ভিন্নধর্মী। হ্যাকাররা ক্ষতিকর ওয়েবসাইটে অনলাইন ব্যবহারকারীদের নিয়ে যেতে যেসব তারকার ছবি বেশি ব্যবহার করে, তার ওপর ভিত্তি করে করা হয়েছে এই জরিপ।

ভারতে ইলিয়েনার ছবি ও নাম ব্যবহার করে অনলাইন ব্যবহারকারীরা সবচেয়ে বেশি প্রতারণার শিকার হয়েছেন!

ইলিয়েনা ছাড়াও প্রিয়াঙ্কা চোপড়া, দীপিকা পাড়ুকোন, প্রীতি জিনতা, টাবু, কৃতী শ্যানন, অক্ষয় কুমার, ঋষি কাপুর, পরিণীতি চোপড়া ও গোবিন্দও রয়েছেন ওই নামের তালিকায়।

তারকাদের ভক্ত ও অনুসরণকারীরা সাইবার ক্রাইমের শিকার হচ্ছেন তার ব্যাখ্যা দেন ম্যাকাফির প্রকৌশল বিভাগের সহসভাপতি ও ব্যবস্থাপনা পরিচালক ভেঙ্কট কৃষ্ণপুর।

তিনি বলেন, ভক্তরা অনেক সময় তাঁদের প্রিয় তারকাদের ট্র্যাক করার সময় অনলাইন নিরাপত্তার তোয়াক্কা করেন না। সাইবার অপরাধীরা এ সুযোগ নিয়ে ভাইরাসসহ লিংক পাঠিয়ে তাঁদের ডিভাইসটি সংক্রমিত করে বা পরিচয় চুরি করে অন্য তথ্য লোপাট করে দিতে পারে।

সন্দেহজনক বিভিন্ন লিংক, যেখানে বিনামূল্যে প্রিয় তারকাদের ছবি, চলচ্চিত্র, টিভি শো দেখা যাবে বলে জানানো হয়, সেগুলো ক্লিক করা থেকে বিরত থাকতে বলেছেন তিনি।

ইলিয়েনা ডি ক্রুজকে শিগগিরই দেখা যাবে বলিউড চলচ্চিত্র ‘অমর আকবর অ্যান্থনি’র তেলেগু ভার্সনে।

About স্টাফ রিপোর্টার

Check Also

কাশিমপুর কারাগারে পরীমণি

আলোচিত নায়িকা পরীমণিকে গাজীপুরের কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছে। এ সময় তাঁকে দেখতে কারাফটকের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *