সালাম মুর্শিদী খুলনা-২ আসনে প্রার্থী হতে পারেন

খুলনা মহানগরীতে এখন আলোচনার বিষয় কে হচ্ছেন আগামী জাতীয় সংসদ নির্বাচনে দুই দলের প্রার্থী।

আওয়ামী লীগের প্রার্থী পরিবর্তনের আভাস পাওয়া গেলেও বিএনপিতে আলোচনায় রয়েছেন একজন প্রার্থী।

খুলনা সদর ও সোনাডাঙ্গা থানা নিয়ে গঠিত খুলনা-২ আসন। স্বাধীনতা পরবর্তী জাতীয় সংসদ নির্বাচনে দুবার এই আসনে জয় পেয়েছে আওয়ামী লীগ, আর বিএনপি চারবার এই আসনে জিতে নিজেদের শক্ত ঘাঁটি হিসেবে প্রতিষ্ঠিত করেছে। আওয়ামী লীগের একাধিক প্রার্থীর নাম শোনা গেলেও বিএনপি’র এই আসনে একক প্রার্থী হিসেবে সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জুর নাম শোনা যাচ্ছে।

বর্তমান সংসদ সদস্য মিজানুর রহমানের পরিবর্তে বিশিষ্ট শিল্পপতি ও সাবেক জাতীয় ফুটবলার সালাম মুর্শিদী এ আসনে প্রার্থী হতে পারেন এমন আভাস মিলেছে গত ৩ মার্চের প্রধানমন্ত্রীর জনসভা থেকে। তবে মনোনয়ন যাকেই দেয়া হোক তার পক্ষে কাজ করার অঙ্গীকার করেছেন আওয়ামী লীগ নেতারা।

আর, অতীতের উন্নয়নমূলক কর্মকাণ্ড এবং দলে কোন ভেদাভেদ না থাকায় জয়ের ব্যাপারে আশাবাদী বিএনপির নেতারা। তবে ভোটাররা বলছেন, খুলনার সবচে গুরুত্বপূর্ণ এই আসনে জনপ্রতিনিধি নির্বাচনে এলাকার সার্বিক উন্নয়নের বিষয় প্রাধান্য পাবে। দুটি থানা নিয়ে গঠিত খুলনা-২ আসনে ভোটার ২লাখ ৯০ হাজার ৩১৫ জন। এর মধ্যে ১লাখ ৪৫ হাজার ৬শ ৩৮ জন পুরুষ এবং ১ লাখ ৪৪ হাজার ৬শ ৭৭ জন নারী ভোটার রয়েছেন।

About স্টাফ রিপোর্টার

Check Also

বরিশাল সিটি করপোরেশনের ১২ কর্মকর্তা-কর্মচারী বরখাস্ত

দুর্নীতির দায়ে বরিশাল সিটি করপোরেশনের ১২ কর্মকর্তা-কর্মচারীকে স্থায়ীভাবে চাকরিচ্যুত করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাতে তাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *