সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকা ছাড়লো বিমান বাংলাদেশের বিশেষ ফ্লাইট

বিশেষ ফ্লাইটের অংশ হিসেবে আজ মঙ্গলবার সকাল ৮টা ১৩ মিনিটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সিঙ্গাপুরের উদ্দেশে ১০৬ যাত্রী নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের প্রথম বিশেষ ফ্লাইটটি ঢাকা ছেড়েছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের উপমহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার বিষয়টি নিশ্চিত করে বলেন, চলমান লকডাউনে ফ্লাইট বন্ধ ছিল। গত শনিবার থেকে বাংলাদেশ বিমানের ফ্লাইট চালু হয়। আজ থেকে সিঙ্গাপুরের উদ্দেশে ফ্লাইট চালু হয়েছে। সপ্তাহে তিন দিন সিঙ্গাপুরের উদ্দেশে বিমানের বিশেষ ফ্লাইট চলবে। দিনগুলো হলো মঙ্গলবার, বৃহস্পতিবার ও শনিবার। ফ্লাইটে যাঁরা যাবেন, তাঁরা সবাই আটকেপড়া প্রবাসী শ্রমিক।

এর আগে গত শনিবার থেকে শুরু হয় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বিশেষ আন্তর্জাতিক ফ্লাইট চালু হয়। গতকাল ঢাকা থেকে চারটি দেশে মোট ২০টি বিশেষ ফ্লাইট পরিচালিত হয়। বিশেষ ফ্লাইট পরিচালনার ক্ষেত্রে গত শনিবার প্রথম দিনে বেশ কয়েকটি ফ্লাইট বাতিল হলেও গত রোববার থেকে সব শিডিউল অনুযায়ী ঢাকা ছেড়ে যাচ্ছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইনস, ইউএস বাংলা এয়ারলাইন্স ছাড়াও সৌদিয়া এয়ারলাইন্স, ওমান এয়ার, সালাম এয়ার, কাতার এয়ারওয়েজ, এমিরেটস, ইতিহাদ, এয়ার অ্যারাবিয়া আবুধাবি ও ফ্লাই দুবাই ফ্লাইট পরিচালনা করছে।

তবে বিশেষ ফ্লাইটগুলোতে শুধু প্রবাসী শ্রমিকেরাই যেতে পারছেন। বিমান বাংলাদেশ এয়ারের সাতটি ফ্লাইট দুবাই, দাম্মাম, রিয়াদ, জেদ্দা ও মাসকাটে যাচ্ছে। একইভাবে অন্যান্য এয়ারলাইন্সের ফ্লাইট হচ্ছে।

About স্টাফ রিপোর্টার

Check Also

হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন

হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। বৃহস্পতিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *