সেই প্রবীণদের বাড়ি গিয়ে ‘ক্ষমা’ চাইবেন প্রশাসন

যশোরের মনিরামপুরে কান ধরিয়ে রাখা তিন বৃদ্ধের বাড়িতে গিয়ে স্থানীয় প্রশাসনকে ‘সরি’ (দুঃখ প্রকাশ) বলতে নির্দেশ দিয়েছে সরকার। একইসঙ্গে তাদের প্রয়োজনীয় খাবারের ব্যবস্থা করতেও বলেছে।

শুক্রবার (২৭ মার্চ) ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে মাস্ক না পরায় তিন প্রবীণ নাগরিককে কান ধরে দাঁড় করিয়ে রেখেছিলেন এসিল্যান্ড সাইয়েমা হাসান। একইসঙ্গে নিজের মোবাইল ফোনে তাদের ছবি ধারণ করেন তিনি। এই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়।

এরপর শনিবার (২৮ মার্চ) সেই এসিল্যান্ডকে প্রত্যাহার করা হয়েছে বলে নিশ্চিত করেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুন।

সচিব বলেন, বৃদ্ধের সঙ্গে এমন ধরনের আচরণ অমানবিক। তাই সংশ্লিষ্ট ইউএনও (উপজেলা নির্বাহী অফিসার) তাদের (প্রবীণদের) বাড়িতে যাবেন, তাদের ‘সরি’ বলবেন। তাদের খাবার, মাস্কসহ অন্যান্য প্রয়োজনীয় জিনিসপত্র দিয়ে আসবেন।

তবে এসিল্যান্ড সাইয়েমা হাসানের তাদের বাড়িতে যাওয়ার প্রয়োজন নেই, আমরা তার বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছি।

জনপ্রশাসন সচিব আরও বলেন, দেশের সব জেলা প্রশাসককে বলেছি, এমন ধরনের আচরণ যেন আর কারও সঙ্গে না করা হয়। করলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নিতে বলেছি।

প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমণ রোধে সাধারণ ছুটির মধ্যে জনসমাগম এড়াতে স্থানীয় প্রশাসনকে সহায়তার জন্য সেনাবাহিনীও মাঠে নামানো হয়েছে। একইসঙ্গে বিনা প্রয়োজনে বাইরে থাকলে সাধারণ জনগণকে বাসায় পাঠানোর ব্যবস্থা করতে নির্দেশ দেওয়া হয় স্থানীয় প্রশাসনকে।

কিন্তু মাঠে দায়িত্বরত অতি উৎসাহী কিছু কর্মচারী সাধারণ নাগরিকদের সঙ্গে দুর্ব্যবহার ও তাদের মারধোর করছেন বলে অভিযোগ উঠেছে।

About স্টাফ রিপোর্টার

Check Also

হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন

হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। বৃহস্পতিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *