সড়কের উপর বাচ্চাদের সাথে ক্রিকেট খেলেন মেয়র আতিকুল

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মোঃ আতিকুল ইসলাম বলেছেন, রূপনগর আবাসিক এলাকা থেকে রূপনগর খাল দিয়ে সাংবাদিকদেরকে নিয়ে নৌকায় তুরাগ নদীতে যেতে চাই। তিনি আজ বেলা ১২টায় রূপনগর খাল পরিদর্শন শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে একথা বলেন।

এর আগে তিনি ডিএনসিসি কর্তৃক পরিষ্কার করা রূপনগর খাল পাড় দিয়ে হেঁটে প্রায় এক কিলোমিটার হেঁটে পরিদর্শন করেন। পরে রূপনগর আবাসিক এলাকার একটি সড়কের উপর বাচ্চাদের সাথে কিছুক্ষণ ক্রিকেট খেলেন। পরে রূপনগর খালের পাড়ে একটি আম গাছের চারা রোপণ করেন।

আতিকুল ইসলাম সাংবাদিকদের বলেন, রূপনগর খালে আগে প্রচুর আবর্জনা ছিল। আমরা সেগুলো পরিষ্কার করেছি। প্রতিদিন ৫০ থেকে ৬০ জন কর্মী কাজ করে ১৫ দিনে খালটি পরিষ্কার করা হয়। এটি প্রায় দুই কিলোমিটার লম্বা এবং সর্বোচ্চ ৬০ ফুট চওড়া। এখন কাজ হচ্ছে খাল এবং এর আশেপাশের অংশ সুন্দর করা। খালের পাড়ে প্রাথমিকভাবে গাছ লাগানো হবে। এরপর সাইকেল লেন তৈরি করা হবে। এই খালের সঙ্গে তুরাগ নদীর সংযোগ করা হবে।

মেয়র বলেন, এই এলাকায় বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠান আছে। এখানে মনিপুর স্কুল, কমার্স কলেজ এবং একটি বিশ্ববিদ্যালয়সহ আরো শিক্ষা প্রতিষ্ঠান আছে। শিক্ষার্থীদের যাতায়াতের সময় মেইন রোডের ওপর চাপ পড়ে। রূপনগর খালের পাশে ওয়াক ওয়ে এবং সাইকেল লেন করতে পারলে সবাই যাতায়াত করতে পারবে। এজন্য আমরা এখানে ওয়াক ওয়ে এবং সাইকেল লেন করবো। সবুজায়নের জন্য ইতিমধ্যে গাছ লাগানো হয়েছে। খাল পাড়ে থাকা সকল অবৈধ স্থাপনা নিজ উদ্যোগে সরিয়ে নেওয়ার আহ্বান জানান ডিএনসিসি মেয়র। অন্যথায় এলাকাবাসীদের সঙ্গে নিয়ে অবৈধ দখল উচ্ছেদ করা হবে বলেও হুঁশিয়ারি দেন তিনি।

 

About স্টাফ রিপোর্টার

Check Also

বরিশাল সিটি করপোরেশনের ১২ কর্মকর্তা-কর্মচারী বরখাস্ত

দুর্নীতির দায়ে বরিশাল সিটি করপোরেশনের ১২ কর্মকর্তা-কর্মচারীকে স্থায়ীভাবে চাকরিচ্যুত করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাতে তাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *