২৪ ঘণ্টায় করোনায় ১৫৩ জনের মৃত্যু হয়েছে

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে ১৫৩ জনের মৃত্যু হয়েছে। ১৫৩ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ৯৬ জন ও নারী ৫৭ জন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১৫ হাজার ৬৫ জনে দাঁড়িয়েছে। এই পর্যন্ত দেশে করোনা শনাক্তের ১.৫৯ ভাগ রোগী মৃত্যুবরণ করেছে।

আজ রোববার সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনায় ১৫৩ জন মৃত্যুবরণকারীদের মধ্যে সর্বোচ্চ মৃত্যবরণ করেছে খুলনা বিভাগে ৫১ জন, ঢাকা বিভাগে ৪৬ জন, চট্টগ্রাম বিভাগে ১৫ জন, রাজশাহী বিভাগে ১২ জন, বরিশাল বিভাগে ৩ জন, সিলেট বিভাগে ২ জন, রংপুর বিভাগে ১৫ জন এবং ময়মনসিংহ বিভাগে ৯ জন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আরও ৮৬৬১ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট ৯ লাখ ৪৪ হাজার ৯১৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ৪ হাজার ৬৯৮ জন। এ নিয়ে দেশে মোট ৮ লাখ ৩৩ হাজার ৮৯৭ জন করোনা থেকে সুস্থ হলো।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৬০৩টি ল্যাবে ২৯ হাজার ৮৯৭টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ২৯ হাজার ৩১৫টি। নমুনা শনাক্তের হার ২৮ দশমিক ৯৯ শতাংশ। এই পর্যন্ত নমুনা শনাক্তের গড় হার ১৪ দশমিক ০৫ শতাংশ।

About স্টাফ রিপোর্টার

Check Also

হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন

হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। বৃহস্পতিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *