৯ মডেল মসজিদের নির্মাণকাজ উদ্বোধন

বৃহস্পতিবার সকালে ভিডিও কনফারেন্স ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের আওতায় ৯টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

প্রধানমন্ত্রী বলেন, সমৃদ্ধ দেশ গড়তে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। দেশজুড়ে ইসলামি মূল্যবোধ বিকাশে সরকারি ব্যবস্থাপনায় মসজিদ নির্মাণের এ উদ্যোগ। ৮ হাজার ৭২২ কোটি টাকা ব্যয়ের এ প্রকল্পে লক্ষ লক্ষ মুসল্লির নামাজ আদায়ের বাইরেও গবেষণা, শিক্ষা ও প্রশিক্ষণের জন্য থাকবে ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নামের পূর্ণাঙ্গ ইসলামিক কমপ্লেক্স। দেশে মসজিদের সংখ্যা ৩ লাখ এর মত। যার সিংহভাগই প্রতিষ্ঠিত এবং পরিচালিত স্থানীয় জনগণের সহায়তায়।

পরে স্থানীয় ইমাম এবং মুয়াজ্জিনের সাথে মতবিনিময় করেন তিনি। জাতির পিতার পদাঙ্ক অনুসরণ করে ইসলামের প্রচার ও প্রসারে কাজ করে যাচ্ছে তার সরকার। সমালোচনা করেন, উগ্রবাদসহ বিভিন্ন সামাজিক সংকটের।

প্রধানমন্ত্রী বলেন, ‘নিরীহ মানুষকে হত্যা করাসহ নানা ধরণের জঙ্গিবাদ, সন্ত্রাসের মাধ্যমে আমাদের ইসলাম ধর্মের সুনামটা ক্ষুণ্ণ করা হচ্ছে। বাংলাদেশ গড়ে উঠবে একটা অসাম্প্রদায়িক চেতনায় এবং প্রত্যেক মানুষ তার ধর্ম সুষ্ঠুভাবে পালন করতে পারবে। ইসলাম শান্তির ধর্ম, সেটাই আমরা প্রতিষ্ঠিত করতে চাই।’

 

About স্টাফ রিপোর্টার

Check Also

হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন

হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। বৃহস্পতিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *