কুর্মিটোলা হাসপাতালের নার্সকে দিয়ে শুরু হচ্ছে টিকাদান কর্মসূচি

আগামী ২৭ জানুয়ারি করোনাভাইরাসের টিকা প্রয়োগ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওইদিন রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে একজন নার্সকে প্রথম টিকা দেওয়া হবে।

আজ শনিবার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে করোনার ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রমের প্রস্তুতির পরিদর্শন শেষে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান সাংবাদিকদের এ তথ্য জানান।

সচিব আবদুল মান্নান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২৭ জানুয়ারি ভার্চুয়ালি কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম উদ্বোধন করবেন। একজন নার্সকে টিকা দেওয়ার মাধ্যমে এই কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হবে।

ভারতের উপহার দেওয়া করোনার টিকা বিশেষ বিমানে করে গত বৃহস্পতিবার ঢাকায় পৌঁছায়। ওইদিন বেলা সোয়া ১১টার দিকে এয়ার ইন্ডিয়ার একটি বিশেষ বিমানে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসে করোনার টিকার প্রথম চালান।

করোনার টিকা পরিবহণ করার জন্য দুটি কার্গো আনা হয় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে। সেখান থেকে টিকা সংরক্ষণের জন্য নিয়ে যাওয়া হয় তেজগাঁওয়ের ইপিআই-এর সংরক্ষণাগারে। করোনার টিকাগুলো গ্রহণ করতে বিমানবন্দরে উপস্থিত হন ঔষধ প্রশাসনের মহাপরিচালকসহ সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

About স্টাফ রিপোর্টার

Check Also

হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন

হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। বৃহস্পতিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *