আলোচনায় নাটক ‘ভাইরাল গার্ল

‘সে নো টু অনলাইন হ্যারেসমেন্ট’ এ স্লোগান নিয়ে নির্মিত হয়েছে নাটক ‘ভাইরাল গার্ল’। কাজল আরেফিন অমির পরিচালনায় এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন মেহজাবীন চৌধুরী ও মনোজ প্রামাণিক। গত বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) লাইভ টেকনোলজির ইউটিউব চ্যানেলে প্রকাশ হয়েছে নাটকটি।

প্রকাশের পর ‘বাংলা নাটক’ গ্রুপসহ বিভিন্ন মাধ্যমে আলোচনায় এটি। সামাজিক যোগাযোগ মাধ্যমে কাউকে ব্যক্তিগতভাবে আক্রমণ, উদ্দেশ্য প্রণোদিত ভাবে ট্রল, নেগেটিভ কিছু ছড়ানোর প্রতিক্রিয়া কী হতে পারে সেটাই গল্পে তুলে ধরেছেন নির্মাতা কাজল আরেফিন অমি।

নারীপ্রধান গল্পের এ নাটকে দেখা গেছে, বিয়ের পিঁড়িতে বসতে যাচ্ছেন নাজিয়া অর্থাৎ মেহজাবীন। পার্লার থেকে সেজে যাওয়ার পথে শিকার হন দুর্ঘটনার। মিথ্যা অপবাদ দিয়ে তাকে মারধর করে কয়েকজন। মারধরের ভিডিওটি রীতিমতো ভাইরাল হয়ে যায় নেট দুনিয়ায়। চাকরি হারান মেহজাবীন। নাটকের শেষে জানা যায় ফেক আইডির মাধ্যমে অনলাইনে প্রতারণা করে একটি চক্র। পুলিশের হাতে ধরা পড়ে ওই চক্রের সদস্যরা। উদঘাটন হয় সত্য ঘটনার। কিন্তু ততক্ষণে নিভে যায় বিয়ের পিঁড়িতে বসতে যাওয়া নাজিয়ার প্রাণ।

বাস্তবধর্মী গল্পের এ নাটকটি লুফে নিয়েছেন দর্শকরা। কমেন্টস বক্সের মন্তব্যই তার প্রমাণ। সাদ আহমেদ নামের একজন গ্রুপে লিখেছেন, ‘বর্তমান কিছু গুরুত্বপূর্ণ সামাজিক ইস্যু নিয়ে নির্মিত ‘ভাইরাল গার্ল’। ভক্ত থেকে সমালোচক সবারই প্রশংসা কুড়িয়েছেন নাম ভূমিকায় অভিনয় করা মেহজাবীন। তা ছাড়া অনেক নাট্যব্যক্তিত্ত্বও পোস্ট দিয়ে নাটকটির প্রশংসা করেছেন। এ সকল ভিন্নধর্মী গল্প প্রশংসা কুড়ালেও সাধারণত ইউটিউব ভিউয়ের অনুপাতে কিছুটা পিছিয়ে থাকে।

তবে ‘ভাইরাল গার্ল’ নাটক পেয়েছে আলোচনার পাশাপাশি ভিউও। আলোচনার পাশাপাশি বেশিসংখ্যক দর্শক দেখলে পরিচালক এবং প্রযোজক উভয়েরই আগ্রহ বাড়বে ভালো এবং ভিন্নধর্মী গল্পের প্রতি। এভাবেই এগিয়ে যাক বাংলা নাটক।’

‘ভাইরাল গার্ল’ নাটকটি প্রযোজনা করেছে টার্ন কমিউনিকেশন। পরিচালনার পাশাপাশি এটির রচনা ও চিত্রনাট্য করেছেন কাজল আরেফিন অমি। মনোজ-মেহজাবীন ছাড়া এতে আরও অভিনয় করেছেন শাহেদ আলী সুজন, মিলি বাশার, রাজু সরকার, রকি খান, রত্না খান প্রমুখ।

About স্টাফ রিপোর্টার

Check Also

কাশিমপুর কারাগারে পরীমণি

আলোচিত নায়িকা পরীমণিকে গাজীপুরের কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছে। এ সময় তাঁকে দেখতে কারাফটকের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *